Header Ads

আজ বাংলা
ইংরেজি

একটি মানবিক আবেদন




মাওলানা আবু ইউছুফ (নাদিয়ার হুজুর)। উনার বাড়ি কুমিল্লা চাদপুর হলেও প্রায় ৪০ বছর থেকে বালাগঞ্জ উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দ্বীনের খেদমত করছেন। সাম্প্রতিক করোনাকালে মাদরাসা বন্ধ থাকায় উনি বাড়িতে গেলে হঠাৎ করে পা পিছলে পড়ে গিয়ে মেরুদন্ডের হাড় ভেঙ্গে সেখান মারাত্মক ক্ষতের সৃষ্টি হয়। বেশ কয়েক কয়েকদিন স্থানীয় চিকিৎসার পর কোনো উন্নতি না হওয়ায় সর্বশেষ বিভিন্ন পরিক্ষা নীরিক্ষা করে ডাক্তার সে স্থানে ক্যান্সারের লক্ষ্মণ পেয়েছে। ডাক্তার বলেছেন খুব তাড়াতাড়ি অপারেশন করা লাগবে নতুবা অবস্থা আরো খারাপ হতে পারে। অপারেশনে আনুমানিক ২ লক্ষ টাকা ব্যায় হবে।

উনার আর্থিক অবস্থা অসচ্ছল। উনার পক্ষ্যে এই টাকার ব্যবস্থা করে অপারেশন করানো অসম্ভব। উনার সাথে ফোনে আলাপ হলে কান্না জড়িত কন্ঠে বলেন, আমি বালাগঞ্জে আমার জীবনের গুরুত্বপূর্ণ সময় অতিবাহিত করে এসেছি, আমার চলার পথে মানুষ হিসাবে ভুল-ত্রুটি হতে পারে সবাইকে বলবেন আমায় ক্ষমা করে দিতে ও আমার জন্য দোয়া করতে।

তাই মানবিক দায়বদ্ধতায় আমরা উনার চিকিৎসায় সহযোগিতার উদ্যোগ নিয়েছি। উনার অপারেশনের জন্য তহবিল সংগ্রহ করছি। ইতিমধ্যে হুজুরের ছাত্র ও পরিচিতদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছি।

এই দীর্ঘ জীবনে ভোলাবালা এই আলেমেদ্বীনকে কখনো কারো কাছে নিজের জন্য হাত পাততে দেখিনি। এই সংকটকালে দেশ, বিদেশে অবস্থানরত উনার ছাত্র, সহপাঠী, শুভাকাঙ্ক্ষী ও পরিচিতদের কাছে অনুরুধ করবো, সাধ্যানুযায়ী উনার চিকিৎসা তহবিলে সহযোগিতা করুন। আল্লাহ আমাদেরকে উত্তম প্রতিদান দেবেন।

নিম্নে উনার বালাগঞ্জের কিছু কর্ম পরিচিত উনার চিকিৎসায় সহযোগিতার জন্য ব্যাংক হিসাব, বিকাশ নং দিচ্ছি। কেউ সহযোগিতা করলে দয়া করে ইনবক্সে বা ফোনে জানাবেন। নতুবা হিসেব রাখতে আমাদের অসুবিধা হতে পারে।

মাওলানা আবু ইউসুফ।

লেখাপড়া শেষ করে শুরুতেই সিলেটের নাজির বাজার মাদরাসার প্রায় ৩ বছর, বালাগঞ্জ ফিরুজাবাগ মাদরাসার ও বালাগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের প্রায় ১৫/১৬ বছর শিক্ষকতার পাশাপাশি সহকারী ইমামও ছিলেন। এছাড়াও নবীনগর জামে মসজিদ ও রুপিয়া জামে মসজিদের ইমাম পার্শ্ববর্তী রাজনগর উপজেলার হামিদপুর জামে মসজিদের ইমামও ছিলেন দীর্ঘদিন। গৌরীপুর মাদরাসার শিক্ষকতা প্রায় ৭ বছর করেছেন, সর্বশেষ নতুন সুনাম পুর মাদরাসার শিক্ষকতায় রয়েছেন।

ব্যাংক হিসাব

মোহাম্মদ হুসাইন আহমদ

হিসাব নং 1541510096733

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড

গোয়ালাবাজার শাখা, সিলেট।

বিকাশ পার্সোনাল

মিসবাহ 01712100057

অফিক 01716526316

সরাসরি

আব্দুল হান্নান

বালাগঞ্জ।

মোবাইল 01717930231

বি.দ্র. দ্যা সুন্নাহ বিডি থেকে রুগীর পরিবারের সাথে যোগাযোগের মাধ্যমে, সত্যতা যাচাই করা হয়েছে। আল্লাহ উনাকে সুস্থতা দান করুন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.