Header Ads

আজ বাংলা
ইংরেজি

পুত্রবধূকে বশে আনার ডিজিটাল পদ্ধতি





অন্যের ঘরে বৌ হয়ে যাওয়া আপনার মেয়েকে যেভাবে সুখি দেখতে চান, আপনার ঘরে বৌ হয়ে আসা মেয়েটিকে সেভাবেই সুখে রাখুন।

আপনার পরিবর্তনে, 
বদলে যাবে পৃথিবী! 
শুভকামনায়: সুন্নাহ পরিবার


১. ছেলের বৌ এর হাতে রান্নার কাজ তুলে দিতে চাইলে রান্নায় ভুল ধরা ছেড়ে দিন। বরং রান্না মুখে দিতে না পারলে মুখ বুঝে প্রচুড় প্রশংসা করুন।মেয়েরা প্রশংসায় খুশি হয়,দেখবেন খুশি হয়ে আপনাকে রান্না ঘরেই যেতে দিবে না।
২.আপনি যদি শপিং এ যান ছেলের বৌ এর জন্য কিছু হলেও কিনে আনুন দেখবেন এর পরিবর্তে সে আপনাকে দ্বিগুন দিবে।মেয়েরা উপহার পেলে খুশি হয়।
৩. সব সময় আপনার সাথে গল্পে মগ্ন রাখার চেষ্টা করুন,দেখবেন এতে করে আপনার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হবে।অন্য কোনো মানুষের পরামর্শ পাবার সুযোগ পাবে না।
৪.ছেলে বাড়ি ফিরলে ছেলের বৌকে কাজ থেকে অবসর দিয়ে ছেলের কাছে পাঠিয়ে দেন এতে করে আপনার প্রতি তার ভালোবাসা বেড়ে যাবে।
৫.নিজের ছেলের বৌয়ের বেপারে অন্য মানুষের কাছে প্রশংসা করুন এতে করে আপনার ছেলের বৌকে সহ আপনার সম্মান বাড়বে।
৬. ছেলের সাথে ছেলের বৌ এর ঝগড়া হলে ছেলেকে শাসন করুন, ছেলে আপনার নিজের সন্তান আর ছেলের বৌ অন্য বাড়ি থেকে আসা একটা মেয়ে এতে করে ছেলের বৌ আপনাকে সম্মান করতে শিখবে।ছেলের অগোচরে ছেলের বৌকে বুজিয়ে বলুন।
৭.ছেলের মত ছেলের বৌকেও ভালোবাসুন কারন ছেলের বৌ আপনাকে বিনা পরিশ্রমে মা ডাক শুনার সুযোগ করে দিয়েছে।এতে করে ছেলের বৌএর শাশুড়ি সম্পর্কে মিথ্যে ধারনা ভুলে যাবে।
৮.অসুস্থ হলে আপনি ছেলের বৌএর একটু সেবা করুন,বিশ্রাম নেওয়ার সুযোগ করে দিন এতে করে আপনি অসুস্থ হলে ছেলের বৌ নিজেই ডাক্তার হয়ে যাবে।
৯. ছেলে বাড়ি ফিরলে ছেলের বৌ এর বেপারে প্রশংসা করুন।এতে করে ছেলের বৌও আপনার বেপারে প্রশংসা করবে।এর পরিবর্তে সংসারে শান্তি বজায় থাকবে।
মনে রাখবেন ভালোবাসা দিয়ে মানুষকে বশ করা যায়,রাগ ঘৃনা,হিংসা দিয়ে তা কখনো সম্ভব না।

-ফেসবুক থেকে সংগৃহীত।
-লেখেছেন, রুমা পারভীন
-কোথাও নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটলে ফোন দিন "১০৯" নাম্বারে। সাপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা ফ্রিতে যেকোন মোবাইল থেকে, যেকোন সময়ে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.